Street Children ( Kids ) – Potho Shishu – পথ শিশু || Love Bit

image_pdf

Street Children ( Kids ) – Potho Shishu – পথ শিশু || Love Bit

পথ শিশু

এই সুন্দর পৃথিবীতে আমাদের জন্ম। মহান আল্লাহ্‌ রব্বুল আল আমিন আমাদের সৃষ্টির সেরা জীব মানুষ হিসেবে দুনিয়াতে পাঠিয়েছেন। আমরা বিভিন্ন শ্রেণীতে বিভক্ত। আমাদের মধ্যে যারা নিম্নবিত্ত পরিবারে জন্ম নেয়, তাদের কষ্টের শেষ নেই। তারা যেন মানুষ হয়েও মানুষ নয়। আমরা যদি একটু আশেপাশে তাকায়, তাহলেই এমন অনেককেই দেখতে পাবো, যারা রাস্তায় অসহায়ের মতো ঘুরে বেড়ায় । আমরা যেন তাদের দেখেও দেখি না।
আসলে আমরা এতটুকুও ভাবিনা না যে, তারা দুই বেলা খাবারের জন্য কতো হাহাকার করে।তাদের পরার মতো একটুকরো কাপড় নেই। আমরা যদি একটু সাহায্যের হাত তাদের দিকে বাড়িয়ে দেয়,তাহলে তাদের কষ্ট অনেকটায় কমে যাবে। কিন্তু আমরা তো আমাদের মনুষত্ব আভিজাত্যের কাছে বিক্রি করে দিয়েছি। আমাদের নিজেদের চাহিদা এতো বেড়ে যাচ্ছে যে সেগুলো পূরণ করতে করতে অন্যদের কথা ভুলেই যাচ্ছি। নিজেদের নিয়েই ব্যাস্ত হয়ে পরেছি,
তাইতো পথশিশুদের আমরা এভাবে এরিয়ে যাচ্ছি। একবারের জন্য আমরা ভাবিনা তারাও তো মানুষ। আমাদের মনুষত্ব কি এতটাই নিচে নেমে গেছে???? ভাবতেই অবাক লাগে, facebook এ মাঝে মাঝেই কিছু পোষ্ট দেখতে পাই,আজ আমার বাবুটার জন্মদিন। তাকে কি গিফট দিবো? এতো অতো বাজেট ইত্যাদি। তাদেরকে বলছি, তোমরা কি পারোনা ere boyfriend,girlfriend এর জন্য এতো টাকা খরচ না করে কিছু টাকা ওইসব অসহায়দের জন্য রাখতে??? এই শীতে আমরা ঘরে কম্বলের নিচে কতই না শান্তি করে ঘুমায় অথচ অন্যদিকে এমন অনেকেই আছে রাস্তায় খোলা আকাশের নীচে কম্বল ছাড়ায় রাত পাড়ি দিচ্ছে। শীত যেন তাদের জীবনে আসে অভিশাপ নিয়ে। তাদেরকে একটু খাবার কিনে দিতে, একটুকরা শীতের কাপড় কিনে দিতে ??? আমাদের মনে কি একটুও দয়া,মায়া জাগ্রত হয় না তাদের জন্য? আমরা কি পারি না তাদের নিয়ে বাঁচতে ? তাদের মুখেtomade..shi amaআমরা friends দের নিয়ে five star হোটেলে যাই।fashion maintain করি। দামী দামী পোশাক পরি। অথচ অনেক মানুষ আছে যারা ডাস্টবিনের ওইসব পচাঁ, নোংরা খাবার খেয়ে দিন পাড়ি দিচ্ছে। ছেঁড়া কাপড় পড়ে রাস্তায় রাস্তায় ঘুরছে। আমরা তাদের দিকে ঘুরেও তাকাই না। আচ্ছা, আমরা কি পারি না তাদেরকে একটু খাবার কিনে দিতে, একটুকরা শীতের কাপড় কিনে দিতে ??? পারি না কিছু গোলাপ সেই সব শিশুদের হাতে তুলে দিতে? আমাদের মনে কি একটুও দয়া,মায়া জাগ্রত হয় না তাদের জন্য? আমরা কি পারি না তাদের নিয়ে বাঁচতে ? তাদের মুখে হাসি ফোটাতে? আমরা কি এতটাই স্বার্থপর হয়ে গেছি? আসুন, আমরা পথশিশুদের জন্য একটু সময় বের করি, তাদের দিকে আমাদের সাহায্যের হাত একটু বাড়িয়ে দেই। তাদের মুখে একটু হাসি ফোঁটায়।।। নিজেদের একটু বদলায়, তাদের সাথে মন খুলে হাসতে শিখি। অল্পতেই সাধ মিটাতে শিখি। আসুন সবাইকে নিয়ে একসাথে বাঁচতে শিখি।।। =========== 🔔 Follow Me On 🔔 ============= 👉 Website: ➜ http://love-bit.blogspot.com 👉 Facebook Page: ➜ https://www.facebook.com/Lovebit.BE 👉 Facebook Group:➜ https://www.facebook.com/groups/Loveb… 👉 Instagram: ➜ https://www.instagram.com/lovebit.be 👉 Linkedin:➜ https://www.linkedin.com/in/Lovebit-BE 👉 Twitter:➜ https://www.twitter.com/Lovebit_BE 👉 Google+:➜ https://plus.google.com/u/0/115891410… Thanks!!!

Be the first to reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *